» সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

Published Date:26. July. 2018 | Thursday

নিউজ ডেস্কঃ

 সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের দ্বি-বার্ষিক নির্বাচন বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। ২৩ জুলাই সোমবার শুধুমাত্র সাধারণ সম্পাদক পদে সরাসরি ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনী তপশীল অনুযায়ী গতকাল রাত সাড়ে ৯টায় সভাপতি সহ কার্যনির্বাহী কমিটির ৮টি পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

সাধারণ সম্পাদক পদে দু’জন প্রার্থী থাকায় গতকাল বিকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বিরতিহীনভাবে নাট্যপরিষদের প্রতিনিধিদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে টানা ৫ম বারের মত নির্বাচিত হন নাট্যমঞ্চ সিলেটের রজত কান্তি গুপ্ত। সাধারণ সম্পাদক পদে তাঁর সাথে প্রতিদ্বন্ধীতা করেন থিয়েটার বাংলা সিলেটের মোস্তাক আহমেদ। সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন সভাপতিসহ অন্যান্য পদের বিজয়ীদের নাম ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন নাট্য পরিষদের পরিচালক চম্পক সরকার ও কনজ চক্রবর্তী বুলবুল।

ঘোষিত ফলাফল অনুযায়ী কার্যনির্বাহী কমিটির ৮টি পদে কোন প্রতিদ্বন্ধী না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ঘোষণা করা হয়। সভাপতি পদে টানা ২য় বারের মত নির্বাচিত হন লিটল থিয়েটার সিলেটের মিশফাক আহমদ চৌধুরী মিশু। সহ-সভাপতি পদে নান্দিক নাট্যদলের উজ্জল দাস, যুগ্ম সম্পাদক পদে দর্পণ থিয়েটারের সুপ্রিয় দেব শান্ত, অর্থ সম্পাদক পদে উদীচী সিলেটের ইন্দ্রানী সেন, প্রচার ও দপ্তর সম্পাদক পদে নাট্যালোক সিলেট (সুরমা) অচিন্ত্য কুমার দে অমিত, কার্যনির্বাহী সদস্য পদে দিগন্ত থিয়েটারের দিবাকর সরকার শেখর, থিয়েটার সিলেটের ফারজানা হক সুমি ও দিক থিয়েটারের জয়ন্ত দাস বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হন।

সোমবার বিকাল থেকে সিলেটের নাট্যকর্মীরা বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে তাদের ভোট প্রদান করেন। সম্মিলিত নাট্য পরিষদের অন্তর্ভূক্ত ২১টি নাট্যদলের প্রতিনিধিরা ভোট প্রদান করেন। ভোট প্রদানকালে সারদাহল সম্মিলিত নাট্য পরিষদের কার্যালয় ও মহাড়কক্ষে ছিল বিভিন্ন নাট্যদলের নাট্যকর্মীদের স্বতর্স্ফূত অংশগ্রহণ।

[hupso]